Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

বিরামপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

'শিক্ষকদের কণ্ঠস্বর, শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার' এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের বিরামপু্রে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ...

'শিক্ষকদের কণ্ঠস্বর, শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার' এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের বিরামপু্রে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে শনিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মাধ্যমিক পর্যায়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটি বিরামপুরের আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে উপজেলার মুল গেটে গিয়ে শেষে হয়। পরে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আলোচনা সভায় সমাবেত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) নাজিয়া নওরিন।

আলোচনা সভায় বিজুল দারুল হুদা কামিল স্নাতকোত্তর মাদরাসার অধ্যক্ষ ডক্টর নূরুল ইসলামের সভাপতিত্বে এবং চকহরিদাসপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জাকিরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ (ভারঃ) অদ্বৈত্য কুমার, মাধ্যমিক শিক্ষা অফিসার শমসের আলী মন্ডল, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, বিরামপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, ভবানীপুর দাখিল মাদরাসার সুপার গোলজার হোসেন সহ আরো অনেকে। আলোচনা সভায় বক্তারা শিক্ষকদের সম্মান অক্ষুণ্ণ রাখা ও সুরক্ষায় বিভিন্ন দাবি তুলে ধরেন। এছাড়া তাদের কর্মক্ষেত্রের বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে জাতীয়করণ সহ জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের তাগিদ দেন।

এসময় বিভিন্ন স্কুল-কলেজ মাদ্রাসার প্রধান, সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, সুধীজন, স্থানীয় সাংবাদিক সহ উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মো: নয়ন হাসান/ডেইলি জয়পুরহাট

 

কোন মন্তব্য নেই

Ads Place