Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

বিরামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

  “আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন ...

 

“আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে রবিবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে উপজেলা পরিষদ চত্তরে অগ্নিকান্ড জনসচেতনতামূলক মহড়া, র‌্যালী, আলোচনা সভা, ভূমিকম্প, বন্যা এবং বজ্রপাত বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। পরে উপজেলা কনফারেন্স সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আতাউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নাজিয়া নওরীন, মুকুন্দপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বিনাইল ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবীর বাদশা, উপজেলা নির্বাচন কর্মকর্তা জোবায়ের রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মামুনুর রশীদ, উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা আব্দুল আজিজ, বিরামপুর প্রেসক্লাবের আহ্বায়ক শাহ আলম মন্ডল, সিনিয়র সাংবাদিক হাফিজ উদ্দিন সরকার, থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীন শেখ প্রমুখ।

এর আগে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বিরামপুর স্টেশনের স্টেশন কর্মকর্তার নেতৃত্বে ওই মহড়ায় ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ অংশ নেন। এতে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড থেকে রক্ষায় বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করা হয়।

এসময় অতিথিরা সাবধানতা অবলম্বন করে মহড়ায় দেখানো কৌশলগুলো নিজেদের প্রয়োজনে ব্যবহার করার প্রতি আহ্বান জানান। 

এছাড়া অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অন্যান্য দর্শনার্থীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা স্থানীয় সাংবাদিক সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মো. নয়ন হাসান/ডেইলি জয়পুরহাট 

কোন মন্তব্য নেই

Ads Place