Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলিতে ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা কেজি

দিনাজপুরের হিলি বন্দর বাজারে কম শুল্কে আমদানিকৃত ভারতীয় পেঁয়াজের দাম কমেছে খুচরা বাজারে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। প্রকার ভেদে ৮৫ থেকে ৯০ টাকা ...

দিনাজপুরের হিলি বন্দর বাজারে কম শুল্কে আমদানিকৃত ভারতীয় পেঁয়াজের দাম কমেছে খুচরা বাজারে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। প্রকার ভেদে ৮৫ থেকে ৯০ টাকা কেজির পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে। আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম বলছেন, ব্যবসায়ীরা। হঠাৎ দাম কমায় খুশি সাধারণ ক্রেতা-বিক্রেতারা। 

বুধবার (২ অক্টোবর) সকালে হিলি বাজার ঘুরে জানা যায়, গত চারদিন আগে ভারত থেকে আমদানি করা যে পেঁয়াজ বিক্রি হয়েছিলো ৮৫ থেকে ৯০ টাকা কেজি হিসেবে। আজ তা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে। তবে দেশি পেঁয়াজও ১০ টাকা কমে ১১০ কেজি দরে বাজারে বিক্রি হচ্ছে। 

জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর থেকে ভারত সরকার ২০ শতাংশ কম শুল্কে এবং ১৪৫ ডলার মুল্য কমে পেঁয়াজ রপ্তানি শুরু করে। এরপর থেকে কম শুল্কে এই বন্দরে পেঁয়াজ আমদানি বৃদ্ধি পায়। যার কারণে কমতে থাকে পেঁয়াজের দাম। 

হিলি কাস্টমস সুত্রে জানা যায়, গত দুই দিন, রোববার ও সোমবার এই বন্দরে ৪২ ভারতীয় ট্রাকে ১ হাজার ১৯৮ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা রুদ্রো হোসেন বলেন, পেঁয়াজের দাম অনেকটা কমে গেছে। গত চারদিন আগে ৯০ টাকা কেজি হিসেবে পেঁয়াজ কিনেছিলাম। আজ বাজারে এসে দেখি ৭০ টাকা কেজি। তাই কম দাম পেয়ে বেশি করে পেঁয়াজ কিনলাম।

বাজারে খুচরা ব্যবসায়ী মোকারম শেখ বলেন, পেঁয়াজের দাম কমে গেছে। ৬৮ টাকা পাইকারি কিনে তা ৭০ টাকা খুচরা বিক্রি করছি। 

হিলি বাজারে পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী শাহাবুল মন্ডল বলেন, কয়েকদিন থেকে বন্দরে ভারতীয় পেঁয়াজ আমদানি বৃদ্ধি পেয়েছে। এর আগে ৮৫ থেকে ৯০ টাকা কেজি হিসেবে পাইকারি বিক্রি করেছি। আজ ৬৮ টাকা কেজি পাইকারি বিক্রি করছি। তবে বেচাবিক্রি অনেকটা কম। 

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place