Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

জয়পুরহাটে মাদ্রাসার সাবেক সুপারের বিরুদ্ধে জোরপূর্বক পদ দখলের অভিযোগ

জয়পুরহাট সদর উপজেলার কেন্দুল সিদ্দিকিয়া দ্বি-মুখী দাখিল মাদ্রাসার সাবেক সুপার সমাসুদ মোস্তফা দেওয়ানের বিরুদ্ধে ২৩ বছর আগে ইস্তফা দেওয়া পদ জো...

জয়পুরহাট সদর উপজেলার কেন্দুল সিদ্দিকিয়া দ্বি-মুখী দাখিল মাদ্রাসার সাবেক সুপার সমাসুদ মোস্তফা দেওয়ানের বিরুদ্ধে ২৩ বছর আগে ইস্তফা দেওয়া পদ জোরপূর্বক পদ দখলের অভিযোগ উঠেছে। একই মাদ্রসার শিক্ষক-কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্য ও মাদ্রাসার পার্শ্ববর্তী এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ আজ বুধবার দুপুরে জয়পুরহাট প্রেসক্লাবে আয়োজিত সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাদ্রাসাটির শিক্ষক প্রতিনিধি  রেজাউল করিম সরকার। এ সময় আরও উপস্থিত ছিলেন- মাদ্রাসাটির সহকারী সুপার আব্দুল ওয়াদুদ, সহকারী মাওলানা আব্দুল আলীম, ছাত্র অভিভাবক মাহফুজার রহমানসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, ওই মাদ্রাসার সাবেক সুপার মো. মাসুদ মোস্তফা দেওয়ান তাঁর দায়িত্ব পালনকালে অর্থ আত্মসাৎ, চাকুরীর শৃঙ্খলা ভঙ্গসহ নানা অনিয়ম দূর্নীতির করেন। সে জন্য তিনি একাধিক বার (১৯৯৯ সালের ১ জুন ও পরবর্তীতে অর্থ আত্মসাৎ মামলায় ২০০১ সালের ১২ এপ্রিল জেল হাজাতে গেলে) সাময়িক বরখাস্ত হন। তারপর জেল-হাজতবাস শেষে নিজের অপকর্ম আড়াল করতে অবশেষে  ব্যাক্তিগত কারণ দেখিয়ে ২০০১ সালের ৬ সেপ্টেম্বর তিনি স্বইচ্ছায় ইস্তফাপত্র প্রদান করেন। এরপর তা দাপ্তরিক প্রক্রিয়া শেষে ওই বছরের ১৫ সেপ্টেম্বর ম্যানেজিং কমিটির সভায় অনুমোদন লাভ করে। এরপর তিনি পুনরায় সুপার পদে বহাল থাকার জন্য প্রথমে জয়পুরহাট সিনিয়ার সহকারী জজ আদালতে মামলা (মামলা নং ১৬/২০০২)  করেন। কিন্তু গত ২০০২ সালের ২০ অক্টোবর ওই মামলটি খারিজ হয়ে যায়। তবুও থেমে যাননি সাবেক সুপার মোস্তফা দেওয়ান।  তিনি হারানো চাকুরী ফিরে পেতে বিভিন্ন দপ্তরে আবেদন করে বারবার তদন্ত চান। কিন্তু বারবার সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের  তদন্ত রিপোর্টে তাঁর অপকর্মসহ পদত্যাগের বিষয়টও সঠিকভাবে প্রমাণিত হয়। ফলে সুপারের পদটি শূন্য হয়ে যায়। পরবর্তীতে যথাযথ চাকুরী বিধি অনুসরণ করে আয়েজ উদ্দিন মাদ্রাসটির সুপার পদে নিয়োগপ্রাপ্ত হোন এবং বর্তমান সময় পর্যন্ত নিজ দায়িত্ব পালন করে চলছেন। উদ্ভূত পরিস্থিতিতে, মাদ্রাসাটির সাবেক সুপার  মাসুদ মোস্তফা দেওয়ান চলতি বছরের গত ১১ সেপ্টেম্বর  তিনি ৪০ থেকে ৫০ জন অজ্ঞাত ব্যাক্তিদের সাথে নিয়ে সন্ত্রাসী কায়দায় কেন্দুল সিদ্দিকিয়া দ্বি-মুখী দাখিল মাদ্রসায় যান। এরপর তিনি বর্তমান সুপার আয়েজ উদ্দিনসহ শিক্ষক-কর্মচারীদের অবরুদ্ধ করেন। একই সময় তিনি মাদ্রাসার বর্তমান সুপার  আয়েজ উদ্দিনকে পদত্যাগে বাধ্য করানোর জন্য ভয়-ভীতি প্রদর্শন করতে থাকেন।  উপরিউক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে শিক্ষক-কর্মচারী ও ম্যানেজিং কমিটির অনুরোধে সুপার আয়েজ উদ্দিন জয়পুরহাট সদর থানায় এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ  দায়ের করেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।  

এ বিষয়ে মাদ্রাসটির বর্তমান সুপার আয়েজ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানটি ধ্বংস করতে ওই সাবেক সুপার মো. মোস্তফা দেওয়ান জোরপূর্বক স্বপদে বহাল হতে এখনো আমাকে নানাভাবে  ভয়-ভীতি প্রদর্শন করছেন।'  

মো. আতাউর রহমান।

 

কোন মন্তব্য নেই

Ads Place