Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে এক দফা দাবিতে নার্সদের মানববন্ধন

জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচাল...

জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতাল চত্বরে নার্সরা মানববন্ধন করেন ও কর্মবিরতির হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে নার্সরা জানান, আগেই আমাদেরগুলো দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও গত ১২ সেপ্টেম্বর আবারও একজন নন-নার্স প্রশাসনিক কর্মকর্তাকে রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে, যা তাদের ক্ষোভ বাড়িয়েছে।

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার মাসুদা বেগম বলেন নার্সদের দাবির মধ্যে রয়েছে নার্সিং অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক ও নার্সিং এবং মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চশিক্ষিত এবং অভিজ্ঞ নার্সদের নিয়োগ দেওয়া হোক। তিনি আরো বলেন আমরা ঈদ কিংবা কোরবানির সময়ে ছুটি না কাটিয়ে মানুষকে সেবা দেয়, অথচ আমাদের সঙ্গে কত বৈষম্য। তাই আমরা এক দফা দাবি নিয়ে দাঁড়িয়েছি।

মাকসুরা নূর নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় নার্সদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তিনি গত ৮ সেপ্টেম্বর নার্সদের পেশা নিয়ে অবমাননাকর মন্তব্য করেন এবং নার্সদের ২য় শ্রেণির পদমর্যাদাকে ‘ভুল’ বলে উল্লেখ করেন। এর পরিপ্রেক্ষিতে নার্স সমাজ ক্ষোভে ফেটে পড়ে এবং গত ৯ সেপ্টেম্বর থেকে তাদের আন্দোলন শুরু হয়।

আব্দুন নুর নাহিদ।

 

কোন মন্তব্য নেই

Ads Place