Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ের রেনেসাঁ ফাউন্ডেশনের ২ হাজার তাল বীজ রোপণ

বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগ রোধে পরিবেশের ভারসাম্য রক্ষায় তাল বীজ রোপণ কার্যক্রম শুরু করেছে জয়পুরহাটের কালাই উপজেলার রেনেসাঁ ২৪ ফাউন্ডেশন।  ...

বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগ রোধে পরিবেশের ভারসাম্য রক্ষায় তাল বীজ রোপণ কার্যক্রম শুরু করেছে জয়পুরহাটের কালাই উপজেলার রেনেসাঁ ২৪ ফাউন্ডেশন। 

গতকাল শনিবার ও আজকে রবিবার উপজেলার মোসলেমগঞ্জ থেকে কিচক সড়কের দুই পাশ দিয়ে তিন কিলোমিটার রাস্তায় দিনব্যাপী রেনেসাঁ ২৪ ফাউন্ডেশনের শতাধিক সদস্যরা দুই হাজার তালবীজ রোপণ করেন। 

তাল বীজ রোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশলী ইঞ্জিনিয়ার আল-আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাজহারুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। 

এছাড়াও রেনেসাঁ ২৪ ফাউন্ডেশনের সমন্বয়কারী মোস্তা হাবিবুর ইসলাম, সাগর, রিজু আহমেদ, নুর মোহাম্মদসহ সকল সদস্য উপস্থিত ছিলেন। 

সংগঠনের সমন্বয়কারী মেজবাহুল ইসলাম  বলেন, অপরিকল্পিতভাবে তালগাছসহ নানা প্রজাতির গাছ কাটার কারণে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গেছে। এছাড়াও হারিয়ে যাচ্ছে পাখিদের আবাস স্থল। প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে বাঁচতে হলে তালগাছসহ বিভিন্ন ধরনের গাছ রোপন করা জরুরী। এ জন্য এগিয়ে আসতে হবে সমাজের যুবকদের।  

আমরা পরিবেশ বিপর্যয়, সামাজিক উন্নয়ন ও সেবামূলক সচেতনতা নানা বিষয় নিয়ে কার্যক্রম শুরু করছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় পর্যায়ক্রমে উপজেলার সকল সড়কে তালবীজ রোপন করা হবে।

আব্দুন নুর নাহিদ।

 

কোন মন্তব্য নেই

Ads Place