Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলিতে কাঁচামরিচের কেজি ১৭০ টাকা

তিনদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি বাজারে ভারতীয় কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৫০ টাকা। প্রকার ভেদে ২২০ টাকার কাঁচামরিচ বর্তমান বিক্রি হচ্ছে ১...

তিনদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি বাজারে ভারতীয় কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৫০ টাকা। প্রকার ভেদে ২২০ টাকার কাঁচামরিচ বর্তমান বিক্রি হচ্ছে ১৭০ টাকা কেজি দরে। দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতা-বিক্রেতারা।

রোববার (২৫ আগস্ট) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, গত তিন দিন আগে ভারত থেকে আমদানিকৃত যে কাঁচামরিচ বিক্রি হয়েছিলো ২২০ টাকা কেজি। আজ তা বিক্রি হচ্ছে ১৭০ টাকা কেজি হিসেবে। তবে বর্তমান বাজারে দেশি কাঁচামরিচের আমদানি নেই। ভারত থেকে কাঁচামরিচের আমদানি বৃদ্ধি পাওয়ায় কমতে শুরু করেছে মরিচের দাম বলছেন, ব্যবসায়ীরা। এদিকে হঠাৎ দাম কমে যাওয়ায় খুশি সাধারণ ক্রেতারা। 

বাজারে কাঁচামরিচ কিনতে আসা শুভংকর বলেন, কয়েকদিন আগেও কাঁচামরিচ কিনেছিলাম ২০০ থেকে ২৫০ টাকা কেজি দরে। আজ ১৭০ টাকা কেজি কিনলাম। দাম অনেকটা কমে গেছে। তবে আগের যে ৪০ থেকে ৬০ টাকা কেজি ছিলো, ঐরকম দাম হলে ভাল হতো।

হিলি বাজারে কাঁচামরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন বলেন, এক সপ্তাহ আগে দেশি কাঁচামরিচ বিক্রি হয়েছিলো ২৮০ থেকে ৩০০ টাকা কেজি। আর ভারত থেকে আমদানিকৃত কাঁচামরিচ বিক্রি হয়েছিলো ২২০ থেকে ২৫০ টাকা কেজি দরে। বর্তমান  বাজারে দেশি কাঁচামরিচ আমদানি নেই। কিন্তু ভারতীয় কাঁচামরিচ পর্যাপ্ত আমদানি হচ্ছে। যার কারণে দামও কমে গেছে। আমরা ভারতীয় কাঁচামরিচ ১৭০ টাকা কেজি হিসেবে পাইকারি বিক্রি করছি। 

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place