Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

নবাবগঞ্জে ৫টি ইটভাটায় ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

দিনাজপুরের নবাবগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা ৫ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও ইট ভাটাগুলি গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।  স...

দিনাজপুরের নবাবগঞ্জে অবৈধভাবে গড়ে ওঠা ৫ টি ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও ইট ভাটাগুলি গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। 

সোমবার (৪ মার্চ) দুপুরে ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ঢাকা সদরদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সুলতানা সালেহা সুমি এ অভিযান পরিচালনা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সুলতানা সালেহা সুমি জানান, সনাতন প্রযুক্তির (ফিক্সড চিমনি) ইটভাটা পরিচালনা করা, মাটি সংগ্রহের অনুমোদন না থাকা, পরিবেশগত ছাড়পত্র বা নবায়ন না থাকাসহ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লংঘন করায় ইটভাটাগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। পরিবেশ সুরক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ইটভাটাগুলো হলো, মেসার্স এম এস ব্রিকস, মেসার্স এম ভি এম ব্রিকস, মেসার্স ডব্লিউ আর এস ব্রিকস, মেসার্স রিয়াল ব্রিকস ও এমআরএস ব্রিকস।

মো: মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place