Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

এসএসসি পরীক্ষায় নকল করায় ৩ জনকে বহিষ্কার, ৬ শিক্ষককে অব্যাহতি

দিনাজপুরের ঘোড়াঘাটে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরিক্ষায় অসদুপায় অবলম্বন করায় ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের ...

দিনাজপুরের ঘোড়াঘাটে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরিক্ষায় অসদুপায় অবলম্বন করায় ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দুজন ছাত্রী এবং একজন ছাত্র। ওই পরিক্ষা কেন্দ্রের ৬ জন কক্ষ পরিদর্শককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ রবিবার বেলা ১২ টায় উপজেলার রাণীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পৃথক তিনটি কক্ষের তিনজন পরীক্ষার্থীর কাছে প্রশ্নপত্রের সাথে হুবহু মিল থাকা উত্তরপত্রের ফটোকপি জব্দ করেন পরিক্ষা কেন্দ্রর ট্যাগ অফিসার উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর শহিদুল ইসলাম। 

পরিক্ষায় অসদুপায় অবলম্বন করা ওই ৩ শিক্ষার্থীর মধ্যে ২ জন কুলানন্দপুর উচ্চ বিদ্যালয় এবং ১ জন রাণীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এই বছর এসএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। তাদের রোল নাম্বার ২৬২৬৬৪, ২৬২৭০৫, ২৬২৮০৬।

ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন,অসদুপায় অবলম্বন করা তিন পরিক্ষার্থী কিন্ডার গার্ডেন (কেজি) স্কুলের শিক্ষকের কাছে থেকে উত্তরপত্রের ফটোকপি পেয়েছে বলে আমাদেরকে জানিয়েছেন। ওই শিক্ষকদের বিষয়ে আমরা অনুসন্ধান করছি। তাদেরকে নজরদারীতে রাখা হয়েছে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম জানান, ওই ৩ জন পরীক্ষার্থীকে জিজ্ঞাসা করলে শিক্ষার্থীরা জানান তাদের গৃহশিক্ষকের কাছে থেকে তারা এই উত্তরপত্রগুলো পেয়েছেন।

এ ঘটনায় ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার এবং কেন্দ্রটির পৃথক তিনটি কক্ষের দায়িত্বে থাকা ৬ জন কক্ষ পরিদর্শকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বহিষ্কৃত ওই ৩ পরীক্ষার্থীকে আগামী বছর নতুন করে পরিক্ষায় অংশ গ্রহণ করতে হবে এবং অব্যাহতি পাওয়া ৬ কক্ষ পরিদর্শক এই বছরে পরিক্ষা কেন্দ্রে তাদের দায়িত্বপালন করতে পারবে না।

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place