Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারকেল আমদানি শুরু

প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারকেল আমদানি শুরু । দিনাজপুর ও দেশের বাজারে চাহিদা থাকায় প্রথমবারের মতো দিনাজপুরের হিলি স্থল...

প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারকেল আমদানি শুরু । দিনাজপুর ও দেশের বাজারে চাহিদা থাকায় প্রথমবারের মতো দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে নারিকেল আমদানি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে ভারতের মহারাষ্ট্রের তামিলনাড়ু থেকে ৫০ মেট্রিক টন নারকেল নিয়ে ভারতীয় দুটি ট্রাক বাংলাদেশে আসে।

হিলি স্থলবন্দর শুল্ক স্টেশন সূত্র জানায়, বাংলাদেশের হিলি স্থলবন্দরের মেসার্স নাশাত ট্রেডার্স এসব নারকেল আমদানি করেছে। আর তামিলনাড়ুর এনায়েতপুর এলাকার আনান্দান অ্যান্ড কোম্পানি নামে একটি রপ্তানিকারক প্রতিষ্ঠান এসব নারকেল রপ্তানি করেছে। ভারত থেকে প্রতি মেট্রিক টন নারকেল আমদানিতে খরচ পড়েছে ২৫০ ডলার।

হিলি স্থলবন্দরের আমদানিকারক নাশাত ট্রেডার্সের স্বত্বাধিকারী নুর ইসলাম জানান, বাংলাদেশে নারকেলের চাহিদা থাকায় ভারতের তামিলনাড়ু থেকে দুই ট্রাকে ৫০ মেট্রিক টন নারকেল আমদানি করা হয়েছে। আরও ছয় ট্রাক নারকেল আসা বাকি রয়েছে। বন্দরের কার্যক্রম শেষে করে এসব দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী নারকেল আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন।

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place