Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হামাগেরে স্বপন’ক হামরা আপির ভোট দিমো

‘হামাগেরে (আমাদের) স্বপন’ক হামরা (আমরা) আপির (আবার) ভোট দিমো। স্বপন এমপি হলেও সব সময় গাঁওত (গ্রামে) অ্যাসে (এসে) হামাগেরে (আমাদের) খোঁজ লিছে...

‘হামাগেরে (আমাদের) স্বপন’ক হামরা (আমরা) আপির (আবার) ভোট দিমো। স্বপন এমপি হলেও সব সময় গাঁওত (গ্রামে) অ্যাসে (এসে) হামাগেরে (আমাদের) খোঁজ লিছে (নিয়েছে)। দ্যাকা (দেখা) করে গাঁয়ের সমস্যার কথা শুনে হামাগেরে এলাকার ব্যাবাক আস্তা (সবগুলি রাস্তা) ঠিক করে দিছে’। কথাগুলো বলেন জয়পুরহাটের ক্ষেতলাল পৌরসভার ১নং ওয়ার্ডের নামাপাড়া মহল্লার গৃহবধু সেলিনা বানু। আজ বৃহস্পতিবার সকাল দশটার দিকে নৌকার প্রার্থী হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ওই গ্রামে গণসংযোগে এলে সেখানে তিনি এসব কথা বলেন।

শুধু সেলিনা নয় হুইপ স্বপনকে নিয়ে এমন অনুভুতির কথা জানান ওই মহল্লার গৃহবধু সাজেদা, মফেলা, আনোয়ারা ও শেফালী সহ আরো অনেকে। গৃহবধু শেফালী বলেন,এমপি আসার কথা জেনে সকালে রান্নার কাজ শেষ করে রাস্তায় বসে আছি এক নজর দেখার জন্য।

গণসংযোগকালে হ্যান্ড মাইকে কর্মীরা গ্রামবাসীর দোয়া ও ভোট প্রার্থনার জন্য হুইপ আবু সাঈদ আর মাহমুদ স্বপন এমপি’র আগমনের বিষয়টি জানালে গ্রামের নারীরা রাস্তার দুই পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে পড়েন। এ সময় নৌকার প্রার্থী হুইপ স্বপন তাদের খোঁজখবর ও সালাম বিনিময় শেষে আগামী ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে হাজির হয়ে নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধ করেন। হুইপ স্বপনের আগমনে উচ্ছসিত নারীদের কেউ ফুল ছিটিয়ে কেউবা মালা পড়িয়ে তাঁর প্রতি তাদের আস্থা প্রকাশ করেন। এইভাবে এক গ্রামে গণসংযোগ শেষ করে অন্য গ্রামে একই কৌশলে বিরতিহীনভাবে রাত পর্যন্ত চলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ আসনের নৌকার প্রার্থীর এ গণসংযোগ।  

গণসংযোগের খবর পেয়ে ওই এলাকার সাখিদার পাড়া মহল্লার শতবর্ষী বৃদ্ধা আয়শা বেওয়া এমপি স্বপনকে এক নজর দেখার জন্য গ্রামের সড়কের পাশে অবস্থান নিয়ে অপেক্ষায় থাকেন। সকাল সাড়ে ১১টায় হুইপ স্বপন ওই গ্রামে গিয়ে বৃদ্ধা আয়শা বেওয়ার সাথে দেখা করেন। স্বপনকে কাছে পেয়ে আয়শা বেওয়া তার মাথায় হাত বুলিয়ে প্রাণ খুলে দোয়া করে নৌকা মার্কায় ভোট দেওয়ার কথা জানান।

আয়শা বেওয়ার ছেলে ষাটোর্ধ বয়সের সাইফুল ইসলাম বলেন,আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি আমাদের গ্রামে আসবেন এ কথা শোনার পর থেকে তাকে দেখার জন্য মা বায়না ধরেন। তাই সকাল থেকে গ্রামের মহিলাদের সাথে সড়কের পাশে মা’ও অপেক্ষায় ছিলেন। তিনি এলাকার অনেক উন্নয়ন করেছেন। মানুষের সঙ্গে সবসময় মিশেছেন। গ্রামের শিশু থেকে শুরু করে বয়োবৃদ্ধরাও তাঁকে এক নামে চিনেন। এমপিকে কাছে পেয়ে গ্রামের সবাই খুশি। এ সময় এমপি’র কাছে তারা গ্রামের কিছু সমস্যার কথাও বলেন।

জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বিগত দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন। পাশাপাশি এলাকার তিন’শ গ্রামে খুলি বৈঠক ও একাধিকবার গণসংযোগ করে মানুষের সুখ-দু:খ তথা সমস্যার কথা শুনে সমাধানও করেছেন। তিনি সবসময় এলাকায় এসেছেন। এ ছাড়া তিন উপজেলায় যোগাযোগের ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। দলমত নির্বিশেষে সকলকে সাথে নিয়ে এলাকার স্কুল কলেজ জাতীয়করণ তথা শিক্ষা,স্বাস্থ্য ও কৃষির উন্নয়নে নতুন নতুন স্থাপনা নির্মাণ করেছেন। এলাকার সকল স্তরের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে তিনি ক্ষেতলাল সরকারি এসএ কলেজ এবং জয়পুরহাট স্টেডিয়ামে শিক্ষক ও শিক্ষার্থী সমাবেশ করে এলাকার শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেয়ার চেষ্টা করেছেন। এলাকার উন্নয়নে তাঁর প্রতিটি কর্মকান্ডেই মানুষ তাকে এলাকার অভিভাবকের আসনে বসিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ আসনে এবার ৮জন প্রার্থী সংসদ সদস্য পদে নির্বাচন করলেও বিএনপি নির্বাচন বর্জন করায় হেভিওয়েট প্রার্থী হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার মত এখানে উল্লেখযোগ্য কোন প্রার্থী নেই। এ আসনে জাসদের আবুল খয়ের মো: সাখাওয়াত হোসেন, জাতীয় পার্টির আবু সাঈদ নুরুল্লাহ, বাংলাদেশ কংগ্রেস থেকে মো: নয়ন, ন্যাশনাল পিপলস পার্টির আবু সাঈদ এবং স্বতন্ত্র পদে লড়ছেন গোলাম মাহফুজ চৌধুরী, আতোয়ার রহমান ও আব্দুর রাজ্জাক। প্রার্থীদের মধ্যে নৌকার হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পোষ্টার,মাইকিং ও গণসংযোগে এলাকা মুখরিত হলেও মাঝে মধ্যে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা গোলাম মাহফুজ চৌধুরীর পক্ষে প্রচারণা দেখা গেছে। তবে উল্লেখ করার মত অন্যদের প্রচারণা চোখে পড়েনি।  

এ আসনটি বিগত পঞ্চম থেকে নবম সংসদ নির্বাচন পর্যন্ত ছিল বিএনপি’র দখলে। দশম সংসদ নির্বাচন থেকে দখল নেয় আওয়ামীগের আবু সাঈদ আল মাহমুদ স্বপন। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৩৫ হাজার ৯৭২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার ৫৯০ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৩৮১ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ জন।

মোঃ আমানুল্লাহ আমান, ক্ষেতলাল।


 

কোন মন্তব্য নেই

Ads Place