Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে কীটনাশকের দোকানে আগুন, মালামাল পুড়ে ছাই

 জয়পুরহাটে একটি কীটনাশকের ডিলারের দোকানে আগুন লেগে মালামাল পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করছে ফায়ার সার্ভ...


 জয়পুরহাটে একটি কীটনাশকের ডিলারের দোকানে আগুন লেগে মালামাল পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। কিন্তু ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও স্থানীয় বাসিন্দাদের দাবী এতে ওই দোকানের অন্তত ৬০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।  

জেলার কালাই উপজেলার বিয়ালা বাজারে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালাই উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন লিডার মো. শাহ আলম।

ফায়ার সার্ভিস বিভাগ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, জয়পুরহাটের  কালাই উপজেলার বিয়ালা বাজারে মের্সাস দেওয়ান ট্রেডার্স নামের একটি কীটনাশকের ডিলারের দোকানে শুক্রবার দিবাগত রাত সাড় ১২ টার দিকে আগুন লাগে। এতে দোকানের ভেতরে থাকা বিভিন্ন প্রকারের কীট ও বলাই নাশক ঔষধসহ অকটেন, পেট্রোল, ডিজেল এবং মাছের খাদ্য পুড়ে যায়। খবর পেয়ে কালাই উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়।  তাঁরা প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে  ধারনা করেছে, এ বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। তারা আরো ধারণা করেছেন এতে ওই ব্যবসা প্রতিষ্ঠানের অন্তত ৪ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত  হয়েছে। 

মের্সাস দেওয়ান ট্রেডার্সের স্বত্বাধিকারী আওলাদ হোসেনের দাবি, শুক্রবার বিকালে তাঁর প্রতিষ্ঠানে প্রায় ১২ লাখ টাকার মালামাল ঢোকানো হয়। বেচাকেনা শেষে তিনি রাতে বাড়িতে ফিরে যান। রাত সাড়ে ১২টার দিকে বাজারের নৈশ প্রহরী তাঁকে মুঠোফোনে জানান যে, তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লেগেছে। তিনি তৎক্ষণাৎ দোকানে গিয়ে দেখতে পান, দোকানে দাউ দাউ করে আগুন জ্বলছে। সাথে সাথে বিষয়টি তিনি স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগকে জানান। খবর পেয়ে  ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দুঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে তাঁর দোকানের মালামাল পুড়ে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কালাই উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন লিডার মো. শাহ আলম বলেন, 'খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে দু'ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সব সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে আর এতে ওই ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৪ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। দোকানে -অকটেন, পেট্রোল এবং ডিজেল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় এ ক্ষয়ক্ষতি হয়েছে।'

মো. আতাউর রহমান।

কোন মন্তব্য নেই

Ads Place