Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

জয়পুরহাটে স্বেচ্ছাসেবী সংস্থা পমাসেসের সংবাদ সম্মেলন

জয়পুরহাটে 'পল্লী মানবতার সেবা সংস্থা' (পমাসেস) নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্...

জয়পুরহাটে 'পল্লী মানবতার সেবা সংস্থা' (পমাসেস) নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার দুপুরে জয়পুরহাট জেলা শহরের 'ফ্রেন্ডস গার্ডেনে' এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

আয়োজিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থার নির্বাহী পরিচালক আসাদুজ্জামান মানিক।

তিনি লিখিত বক্তব্যের মাধ্যমে জানান, জেলা সমবায় অফিস থেকে নিবন্ধন নিয়ে আমরা কাজ শুরু করে। আর সদস্যদের আমানত জমা করা হয়। সাধারণ সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক আমানতের সেই টাকা সুরক্ষিত রাখার জন্য জয়েন্ট স্টক কর্তৃক নিবন্ধন প্রাপ্ত 'আস্থা ট্রেডিং' নামের আরেকটি সংস্থায় তা হস্তান্তর করা হয়।

সে সময় বেলাল হোসেন নামের একজন ব্যক্তি স্বেচ্ছাসেবী সংস্থা পল্লী মানবতার সেবা সংস্থার (পমাসেস) এরিয়া ম্যানেজার ছিলেন। তিনি তখন সংস্থাটির প্রশাসনিক কর্মকর্তা হিসেবেও অতিরিক্ত দায়িত্বে ছিলেন। দায়িত্ব পালনকালে বেলাল হোসেন নানা অনিয়ম, দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে তাঁকে দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়। এবং তাঁর বিরুদ্ধে থানায় জিডি করাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হয়। ফলে বেলাল হোসেন সংস্থার টাকা আত্মসাৎ করেন এবং  চেক ও প্রয়োজনীয় কাগজপত্র সরিয়ে ফেলেন। এছাড়াও ষড়যন্ত্রমুলকভাবে  সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে তিনি বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ পরিবেশনে উদ্যোগ নেন।  সেই সংবাদে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধন প্রাপ্ত স্বেচ্ছাসেবী সংস্থা পল্লী মানবতার সেবা সংস্থা (পমাসেস) সাইনবোর্ড দেখানো হয়। সেই সংবাদে ১৫ কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা থাকার কথা বলা হয়েছে। অথচ আমরা লাপাত্তা হয়নি। সংস্থায় সদস্যদের আমানত রয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা। আর ইতিমধ্যে ভাউচারমূলে আমানতকারীরা প্রতিমাসে ও পর্যায়ক্রমে ২ কোটি ১০ লাখ টাকা গ্রহণ করেছে। আমাদের সংসার সকল কার্যক্রম চলমান আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পমাসেসের সহসভাপতি তৌহিদুল ইসলাম, পাঁচবিবির আওলাই ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য- ওলিউল ইসলাম, ভোলা, হালিমা, মেঘনা; আমানতকারী- আব্দুল হান্নান, মোকছেদ, রেনুকা প্রমুখ। 

মো. আতাউর রহমান।



 

কোন মন্তব্য নেই

Ads Place