Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলিতে আমদানিকৃত মহিষের মাংস ও পেঁয়াজ বাজেয়াপ্ত

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা এক টন মহিষের মাংস ও ২৫ টন পেঁয়াজ বাজেয়াপ্ত করেছে হিলি স্থলবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ। গত ১০ মে কোয়ার...

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা এক টন মহিষের মাংস ও ২৫ টন পেঁয়াজ বাজেয়াপ্ত করেছে হিলি স্থলবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ। গত ১০ মে কোয়ারেন্টাইনের শর্তভঙ্গ করে এই দুটি পণ্য আমদানি করেছিল ঢাকার সাভারের মেডলাইফ প্যাকেজিং ইন্ড্যাষ্টিজ নামে একটি উৎপাদনমুখী প্রতিষ্ঠান। আমদানির ৮০ দিনের মাথায় গত ২ আগষ্ট সেই পণ্য উচ্চ আদালতের নির্দেশে বাজেয়াপ্ত করা হয়।

হিলি স্থলবন্দরের কাস্টমস সূত্র জানায়, যেসময় এসব পণ্য আমদানি করা হয়েছিল, সেসময় ভারত থেকে পেঁয়াজ আমদানির ইমপোর্ট পারমিট (আইপি) বন্ধ রেখেছিল সরকার। তবে বাংলাদেশ বিনিয়োগ বোর্ড (বিডা) কর্তৃপক্ষের কাছে থেকে অনুমতি নিয়ে মহিষের মাংস ও পেয়াজ আমদানি করে মেডলাইফ প্যাকেজিং ইন্ড্রাষ্টিজ। কিন্তু আমদানির স্বপক্ষে কোয়ারেন্টাইন সার্টিফিকেট ছিল না।

এদিকে হিলি স্থলবন্দরের কাস্টমস উপ-কমিশনার মো. বায়জিদ হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী যথাযথ কাগজপত্র না থাকায় ভারত থেকে আমদানি করা মহিষের মাংস এবং পেঁয়াজ বাজেয়াপ্ত করা হয়েছে। কোয়ারেন্টাইন সার্টিফিকেট ছাড়া এই দুটি পণ্য ছাড় দেওয়ার কোন সুযোগ নেই।

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।



 

কোন মন্তব্য নেই

Ads Place