Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

জয়পুরহাটে হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত

জয়পুরহাটে প্রতিবেশী মোহাম্মদ আলীকে হত্যার দায়ে আহসান হাবিব ও ওহেদুল ইসলাম নামে দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ...

জয়পুরহাটে প্রতিবেশী মোহাম্মদ আলীকে হত্যার দায়ে আহসান হাবিব ও ওহেদুল ইসলাম নামে দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশও দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্তরা হলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে আহসান হাবিব (৪২) এবং একই গ্রামের বুদা প্রামাণিকের ছেলে ওহেদুল ইসলাম (৪৩)। 

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১০ সেপ্টেম্বর বিকেলে পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আহসান হাবিব ও ওহেদুল ইসলাম প্রতিবেশী আবুবক্কর ছিদ্দিকের ছেলে মোহাম্মদ আলীকে (৩৪) ফুটবল খেলা দেখতে সঙ্গে নিয়ে যায়। এরপর তিনি আর রাতে বাড়ি ফিরে আসেননি। পরিবারের লোকজন রাতভর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর খোঁজ পাননি। পরের দিন ১১ সেপ্টেম্বর সকালে চক-শিমলীয়া মৌজার আদিবাসী পাড়া এলাকা থেকে তাঁর দ্বিখন্ডিত মাথা উদ্ধার করে পুলিশ। এরপর সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় সে দিন নিহতের বাবা আবু বক্কর ছিদ্দিক বাদী হয়ে পাঁচবিবি থানায় দুজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। 

এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেন। জিজ্ঞাসাবাদে তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দীতে আসামিরা স্বীকার করেন ভিসিডি ভাড়ার টাকা নিয়ে তাঁদের মধ্যে ঝগড়া হয়। সেই জেরেই একপর্যায়ে তাঁরা আহসান হাবিবকে বাঁশের ফালটা দিয়ে পিটিয়ে হত্যা করেন। অতঃপর পালিয়ে যান।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম ২০০৫ সালের ১৬ মার্চ আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এর পর দীর্ঘ শুনানি ও যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে আজ বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন।

আতাউর রহমান।




 

কোন মন্তব্য নেই

Ads Place