Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলিতে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম, কমেনি কাঁচা মরিচের ঝাল

পেঁয়াজের আমদানির বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলিতে ভারতীয় পেঁয়াজ পাইকারী বাজারে কেজিতে নামলো ২৩ থেকে ২৬ টাকা। এতে স্বস্তি ফিরেছে নিম্মআয়ের মান...

পেঁয়াজের আমদানির বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলিতে ভারতীয় পেঁয়াজ পাইকারী বাজারে কেজিতে নামলো ২৩ থেকে ২৬ টাকা। এতে স্বস্তি ফিরেছে নিম্মআয়ের মানুষের মাঝে।এদিকে কয়েক সপ্তাহ ধরে কাঁচা মরিচের দাম ২৪০ থেকে ২৮০ টাকায় আটকে রয়েছে। দুই দিনের ব্যবধানে আবারও কেজিতে বেড়েছে ৬০ টাকা। 

আজ শনিবার হিলি বাজার ঘুরে দেখা গেছে,গত কয়েক সপ্তাহ ধরে ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। এদিকে ভারতীয় পেঁয়াজ পাইকারীতে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে।  

পেঁয়াজ ব্যবসায়ীর জানান, আমদানি বৃদ্ধি পাওয়ায় দাম কমতে শুরু করছে। আমদানির পর থেকে ৫০ থেকে ৬০ টাকার পেঁয়াজ এখন বিক্রয় হচ্ছে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে। ভারতীয় পেঁয়াজের দাপটে দেশীয় পেঁয়াজে বাজার থেকে উধাও হয়েছে। বাজারে পেঁয়াজ সরবরাহ স্বাভাবিক হয়ে আসছে। তবে কয়েক দিনের মধ্যে ২০ থেকে ২২ টাকা কেজিতে নামে আসবে পেঁয়াজের দাম।  

অপরদিকে কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব শেখ জানান, কাঁচা পণ্য সকালে বাড়ে,বিকেলে কমে।আমরা বেশি দামে কিনলেই বেশি বিক্রি করি। আবার কম দামে কিনলে কম দামেই বিক্রি করে থাকি। সরবরাহ বেশি থাকলে দাম কিছুটা কম হয়। দুই আগে কাঁচা মরিচ ১৮০ টাকা থেকে ২২০ কেজিতে দরে বিক্রয় হয়েছে। আজ শনিবার সেই কাঁচা মরিচ ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রয় করছি। কেজিতে বেড়েছে ৬০ টাকা। তবে সরবরাহ বৃদ্ধি পেলে দাম আরও কমে আসবে। 

মোকছেদুল মমিন মোয়াজ্জেম। 



 

কোন মন্তব্য নেই

Ads Place