Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্বুদ্ধকরণ কর্মশালা

“ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট” এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে   দিনব্যাপী উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার আ...


“ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট” এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে   দিনব্যাপী উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তে দিনব্যাপী এই কর্মশাল অনুষ্ঠিত হয়।

কালাই উপজেলা পরিবার পরিকল্পনার কর্মকর্তা মো. মাহমুদুল হাসান-এর সঞ্চালনায় উক্ত উদ্বুদ্ধকরণ কর্মশালায় বক্তব্য রাখেন কালাই উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন, আইইএম ইউনিটের সহকারী পরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী প্রোগ্রাম ম্যানেজার ইসরাত জাবীন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হেলাল উদ্দীন মোল্লা, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. কে এম জোবায়ের গালীব, কালাই উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস, কালাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক মো.ফজলুর রহমান, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক মো. মাহবুব হাসান ভূইয়া, ডিস্ট্রিষ্ট কনসালন্টেট সীতেন্দু শেখর দাস, উপজেলার মাত্রাই ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক চঞ্চল চন্দ্র বর্মন প্রমুখ।

উক্ত দিনব্যাপী কর্মশালায় বক্তারা, প্রাতিষ্ঠানিক ডেলিভারি, সুখী পরিবার হটলাইন ১৬৭৬৭সহ উপজেলা পর্যায়ে পরিকল্পিত পরিবার গঠণ, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির জন্য উদ্বুদ্ধকরণ কর্মশালায় বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।

এতে শিক্ষক, ইমাম, কাজী, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, যুব সংগঠক, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

তৌহিদুল ইসলাম তালুকদার লায়নর।



 

কোন মন্তব্য নেই

Ads Place